গাজায় মসজিদে ইসরায়েলের হামলা: ১০ শিশুসহ নিহত ১৬

২৩ মে, ২০২৪

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার একটি মসজিদে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। হামলায় ১০ শিশুসহ অন্তত ১৬ জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ মে) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, উত্তর গাজার ফাতিমা আল-জাহরা মসজিদে ইসরায়েলি হামলায় ১০ শিশুসহ অন্তত ১৬ জন নিহত হয়েছেন। প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতদের অধিকাংশই বাস্তুচ্যুত নারী ও শিশু। ইসরায়েলি অভিযানের পর তারা মসজিদে আশ্রয় নিয়েছিল।

হামলায় দারাজের আশপাশের আল-সাহাবা স্ট্রিটের মসজিদ এবং আশপাশের ভবনগুলোরেও মারাত্মক ক্ষতি হয়েছে।

এছাড়া গাজার মধ্যাঞ্চলীয় নুসেইরাত শরণার্থী শিবির এবং গাজা সিটিতে আরও পৃথক হামলা চালিয়েছে ইসরায়েল। এসব হামলায় নারী ও শিশুসহ অন্তত ১৫ জন নিহত হয়েছেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইসরায়েলি সামরিক বাহিনীর বোমা হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন বলে ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফিলিস্তিনিনের বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, গাজা শহরের জেইতুন এলাকায় একদল লোকের ওপর ইসরায়েলি সেনাবাহিনীর ড্রোন হামলায় অন্তত সাতজন নিহত এবং আরও ২০ জনেরও বেশি আহত হয়েছেন। জেইতুন এলাকায় মানুষ একটি গ্যাস স্টেশনের সামনে জড়ো হয়েছিল। সেখানে তাদের ওপর ড্রোন হামলা চালায় ইসরায়েলি বাহিনী। নিহতদের মধ্যে শিশুও রয়েছে বলে জানানো হয়েছে।