কক্সবাজারে শীর্ষ আরসা সন্ত্রাসী আব্দুল্লাহ গ্রেফতার

২৩ মে, ২০২৪

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান ১৪ এপিবিএন।আজ বৃহস্পতিবার ভোরে উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইরানি পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামি হলেন, উখিয়ার ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫১ ব্লকের মোদাছের এর ছেলে আব্দুলাহ (৩২)। তার বিরুদ্ধে উখিয়া-টেকনাফ থানায় ৮ টি হত্যা মামলা রয়েছে।

আটক আসামির দেওয়া তথ্য মতে ২টি বিদেশি পিস্তল, ১টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান গান, মাঝরি সাইজের ২টি ওয়ান শুটারগান, রাইফেলের গুলি ২০ রাউন্ড গুলি, ২টি পিস্তলের গুলি, ১টি শর্ট গানের কার্তুজ, ২০ রাউন্ড রাইফেলের গুলির খোসা ও ৩ টি পিস্তলের গুলির খোসা উদ্ধার হয়।

প্রেস ব্রিফিং করে বিষয়টি নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহ-অধিনায়ক আরেফিন জুয়েল।তিনি বলেন, বৃহস্পতিবার ভোর রাতে উখিয়া উপজেলার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের একটি শেড থেকে আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে গ্রেফতার করা হয়েছে। পরে তার দেহ ও ব্যাগ তল্লাশী করে বিপুল পরিমাণ দেশি-বিদেশি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।