সিরাজগঞ্জে বৈদ্যুতিক শর্টসার্কিটে পুড়ে ছাই মিল ঘর

২৩ মে, ২০২৪

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে একটি মিলঘরসহ এর মেশিন, সরিষা ও চাল পুড়ে গেছে। এতে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। বুধবার রাত ১১টার দিকে উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের সিমলা গ্রামের কানাই লাল সাহার মেসার্স প্রতিক চাউল কল মিলে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী, থানা-পুলিশ ও রায়গঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সূত্রে বিষয়টি জানা যায়।

অগ্নিকাণ্ডে মিলের মেশিনপত্রসহ সেখানে রাখা ৫৯২ বস্তা সরিষা ও ২১৭ বস্তা চাল পুড়ে গেছে। সব মিলিয়ে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান মিলটির মালিক কানাইলাল সাহা। তিনি বলেন, বুধবার রাতের আগুন আমাকে নিঃস্ব করে দিয়েছে।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চান্দাইকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হান্নান খান, উপজেলা চালকল মালিক সমিতির সদস্য, স্থানীয় প্রশাসন ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। রায়গঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা অগ্নিকাকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করেন।

স্থানীয় লোকজন তাদের সহায়তা করে। একজন দমকলকর্মী বলেন, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ততক্ষণে মিলটিসহ মালামাল পুড়ে যায়।