টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

২৪ মে, ২০২৪

টেক্সাসের গ্র্যান্ড প্রিয়ারে স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে টসে জিতেছে বাংলাদেশ। মঙ্গলবার (২৩ মে) টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টানা ব্যর্থ লিটন দাসকে এই ম্যাচে বাদ দেয়া হয়েছে। তার বদলে একাদশে ঢুকেছেন তানজিদ হাসান তামিম।

টাইগারদের একাদশে এই ম্যাচে এসেছে আরেকটি পরিবর্তন। স্পিন অলরাউন্ডার শেখ মেহেদীকে একাদশে রাখা হয়নি। তার বদলে একাদশে জায়গা নেয়া হয়েছে পেসার তানজিদ হাসান তামিম।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচে মঙ্গলবার আইসিসির সহযোগী এই দেশটির কাছে ৫ উইকেটে হারে শান্ত-সাকিব-লিটনরা। এটিই ছিল যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের প্রথমবার কোনো লড়াই। সেই লড়াইয়ে পুরোপুরি ব্যর্থ হন ব্যাটাররা। তাই দ্বিতীয় টি-টোয়েন্টিতে সিরিজে টিকে থাকার পাশাপাশি মানরক্ষার লড়াইও শান্তদের সামনে।

বাংলাদেশ একাদশ-
নাজমুল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।