ভারতে গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২০

২৫ মে, ২০২৪

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২০ জনের প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। শনিবার (২৫ মে) স্থানীয় সময় সন্ধ্যার দিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। সরকারি কর্মকর্তারা বলেছেন, দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

আহতদের তাৎক্ষণিকভাবে চিকিৎসার ব্যবস্থা করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

রাজকোটের পুলিশ কমিশনার রাজু ভার্গব বলেছেন, ‌‌‌‌উদ্ধার অভিযান চলছে। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আমরা যতটা সম্ভব মৃতদেহ উদ্ধারের চেষ্টা করছি। এখন পর্যন্ত প্রায় ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর এসব মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনা তদন্ত করা হবে। গেমিং জোনের মালিক যুবরাজ সিং সোলাঙ্কি। আমরা অবহেলা ও প্রাণহানির ঘটনায় একটি মামলা দায়ের করবো।

মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বলেছেন, রাজকোটের গেম জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এবং প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসার ব্যবস্থাকে অগ্রাধিকার দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের কারণ আমি নিশ্চিত করতে পারছি না। এটি তদন্তের বিষয়। উদ্ধারকাজ চলছে এবং কয়েকটি দমকল ইউনিট মোতায়েন করা হয়েছে। কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে, সেই বিষয়ে আলোচনার জন্য আমরা ফায়ার ব্রিগেডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলব।

গুজরাটের ফায়ার বিভাগের এক কর্মকর্তা দেশটির বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, অগ্নিকাণ্ডের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। আগুন নেভানোর চেষ্টা চলছে। আমরা নিখোঁজ ব্যক্তিদের বিষয়ে এখনও কোনও তথ্য পাইনি। আমরা অস্থায়ী অবকাঠামো ভেঙে পড়ায় অগ্নিনির্বাপণ অভিযানে সমস্যার মুখোমুখি হচ্ছি।

সংবাদমাধ্যম বলছে, সন্ধ্যায় যখন গেমিং জোনের ভেতরে অনেকেই খেলতে ব্যস্ত, তখন আচমকাই আগুন লাগে সেখানে। কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দাউ দাউ করে জ্বলতে দেখা যায় টিআরপি গেমিং জোন।