দিল্লির শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু

২৬ মে, ২০২৪

ভারতের রাজধানী দিল্লিতে একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭ নবজাতকের মৃত্যু হয়েছে। শনিবার রাতে পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার একটি শিশু সুরক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার একটি শিশু সুরক্ষা কেন্দ্র থেকে শনিবার রাত ১১টা ৩২ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের কাছে ফোন যায়। হাসপাতালে কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। তবে আগুন বিভিন্ন ওয়ার্ডে দ্রুত ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। বেশ কিছুক্ষণের চেষ্টায় হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

এ সময় ওই হাসপাতাল থেকে ১২ জন শিশুকে উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। রাতেই মৃত্যু হয় ৬ জনের। একজনকে ভেন্টিলেশন সাপোর্টে রেখেছিলেন চিকিৎসকরা। তার অবস্থা আশঙ্কাজনক ছিল। রোববার সকালে তারও মৃত্যু হয়েছে। এখনও চিকিৎসাধীন রয়েছে আরও পাঁচ শিশু।

এর আগে শনিবারই গুজরাটের গেমিং জ়োনে আগুন লেগে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন শিশুও ছিল। সেই ঘটনায় ইতিমধ্যে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার মাঝেই শনিবার রাতে দিল্লির শিশু হাসপাতালে আগুনের ঘটনা ঘটল।