কাপ্তাইয়ে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

১১ নভেম্বর, ২০২০

রাঙ্গামাটির কাপ্তায়ে ঘুম থেকে ডেকে তুলে সুভাষ তঞ্চঙ্গ্যা (৪৫) ও ধনঞ্জয় তঞ্চঙ্গ্যা (৩২)নামের দুই ব্যক্তিকে গুলি কের হত্যা করেছে  দুর্বৃত্তরা । মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের গর্জনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ধনঞ্জয় গর্জনিয়া পাড়ার রনজিত কার্বারির ছেলে এবং সুভাষের বাড়ি রাজস্থলী উপজেলায়। তিনি সেখানকার ছাখ্যং গ্রামের মৃত কালাচান তনচঙ্গ্যার ছেলে। সুভাষ সপরিবারে ওয়াগ্গা ইউনিয়নের কাঁঠালতলী এলাকায় বসবাস করতেন। ঘটনার সময় তিনি ধনঞ্জয়ের বাসায় ছিলেন। 

কাপ্তাই থানা পুলিশের ওসি নাসির উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অজ্ঞাতনামা সন্ত্রাসীরা ধনঞ্জয় তঞ্চঙ্গ্যার বাড়িতে এসে ঘুম থেকে ডেকে তুলে তাদের গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়।

ওসি নাসির উদ্দীন আরো জানান, নিহতরা জেএসএস-এর সমর্থক বলে এলাকাবাসী জানিয়েছে। প্রতিপক্ষরা এ হামলা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি হাসপাতালে পাঠিয়েছে।

পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউসার জানান, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠাবে। প্রাথমিকভাবে সুভাষের শরীরে দুইটি এবং ধনঞ্জয়ের শরীরে পাঁচটি গুলির চিহ্ন দেখা গেছে। 

তবে পাহাড়ের আঞ্চলিক দলগুলোর সঙ্গে যোগাযোগ করেও এই সম্পর্কিত তথ্য যাচাই করা সম্ভব হয়নি। ফলে নিহত দুই ব্যক্তি জনসংহতি সমিতির কোনো গ্উপের সদস্য কিনা, কিংবা হলো কোন গ্রুপের- সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।