ভেড়ামারায় নকল ব্যান্ডরোলযুক্ত ৫ লাখ শলাকা বিড়ি জব্দ

২৩ জুন, ২০২১

কুষ্টিয়ায়র ভেড়ামারায় নকল ব্যান্যরোলযুক্ত ৭ টি কোম্পানির ৫ লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি জব্দ করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ কুষ্টিয়া সার্কেল-২।  

২১ জুন রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভেড়ামারা উপজেলার ১২ মাইল এলাকা দিয়ে নকল এবং জাল ব্যান্ডরোল যুক্ত বিভিন্ন বিড়ির চালান দেশের বিভিন্ন অঞ্চলে পৌঁছে দেয়া হচ্ছে। সংঘবদ্ধ চক্রটি প্রায়ই এ কাজ সুকৌশলে করে যাচ্ছিলো বলে খবর ছিলো। 

কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তা জনাব মোঃ নওশের আলী মুন্সীর নেতৃত্বে একটি নিবারক দল গত রবিবার রাত ১১ টার দিকে ভেড়ামারা উপজেলার ১২ মাইল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায়  অবস্থান নেয়। দীর্ঘসময় সুকৌশলে অবস্থান নেয়ার পর বিভিন্ন বিড়ি প্রতিষ্ঠানের সর্বমোট ৫ লাখ শলাকা বিড়ি রাস্তা সংলগ্ন একটি পরিত্যাক্ত গৃহ হতে মালিকবিহীন অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে আটককৃত বিড়ি কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া -০২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে জমা প্রদান করা হয়। আটককৃত উক্ত  চালানের বিষয়ে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এসময় ১ লাখ শলাকা আকিজ বিড়ি, ১ লাখ শলাকা আজিজ বিড়ি, ১ লাখ শলাকা পাঞ্জা বিড়ি, ৫০ হাজার শলাকা করে মাহি বিড়ি, রকি বিড়ি, বকুল বিড়ি এবং ইয়াসিন বিড়ি জব্দ করা হয়। যার বাজার মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা। এর সাথে সরকারের রাজস্ব জড়িত ১ লাখ ৬২হাজার টাকা।