পশ্চিমবঙ্গে করোনায় ১৭ মৃত্যু; আক্রান্ত ৯৯৫

০৮ জুলাই, ২০২১

আবারও বেড়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯৫ জন, মৃত্যু হয়েছে ১৭ জনের। বুধবার সংক্রমিত ও মৃত্যুর সংখ্যা ছিল কম। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ১৪৯০ জন। এ নিয়ে রাজ্যে সুস্থতার হার দাঁড়াল ৯৭.৭৫ শতাংশ।

করোনার দ্বিতীয় ঢেউ রুখতে রাজ্যে আগামী ১৫ তারিখ পর্যন্ত জারি কঠোর বিধিনিষেধ। যদিও ছাড় রয়েছে বেশ কয়েকটি ক্ষেত্রে। সেই বেড়াজালেই কোভিড সংক্রমণ কমে ছিল। সপ্তাহের শুরুতেই হাজারের নিচে নেমে যায় দৈনিক আক্রান্তের সংখ্যা। কমে আসে প্রাণহানির হারও। কিন্তু বৃহস্পতিবারের কোভিড চিত্র আবারও চিন্তা বাড়াল। দৈনিক সংক্রমণ হাজার ছুঁইছুঁই। সামান্য হলেও বাড়ল মৃত্যুর হার। এখনও সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৯৩। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৯,৮৪২। এর মধ্যে মাত্র ২ শতাংশ রিপোর্ট পজিটিভ। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত ১৫ লক্ষ ৯ হাজার ২১৮। করোনার বলি ১৭, ৮৬৭। কোভিডের কবলমুক্ত ১৪ লক্ষ ৭৫ হাজার ২০৮। কমেছে অ্যাকটিভ কেসও। তবে দার্জিলিং, কলকাতার পরিসংখ্যানও ভাবাচ্ছে। দৈনিক সংক্রমণে গত কয়েকদিন ধরেই কলকাতাকে পেরিয়ে যাচ্ছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ে নতুন করে করোনা আক্রান্ত ৮৮ জন, আর কলকাতায় ৮৭ জন। এই মুহূর্তে রাজ্যে সমস্ত গণপরিবহণ চলছে। বাদ শুধু লোকাল ট্রেন, মেট্রো। মুখ্যমন্ত্রীর আশঙ্কা, এগুলোও চালু করা হলে ফের হু হু করে বাড়বে সংক্রমণ। তাই ১৫ তারিখ পর্যন্ত সেসব বন্ধই থাকবে। তারপর অবশ্য রেল চালুতে রাজ্য  সরকার অনুমতি দেবে কি না, সেদিকে তাকিয়ে আমজনতা। -সংবাদ প্রতিদিন