সোনারগাঁওয়ে বিএনপির কার্যালয়সহ ৫ দোকানে আগুন

০২ জুন, ২০২২

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের বারদি ইউনিয়নের বারদি বাজারে ইউনিয়ন বিএনপির কার্যালয়সহ ৫ দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।বুধবার রাত সাড়ে ১১টার দিকে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আসার আগেই বিএনপি কার্যালয়সহ ৫ দোকানের মালামাল ভস্মীভূত হয়ে যায়। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে উপজেলার বারদি ইউনিয়ন পরিষদের পাশে ইউনিয়ন বিএনপির কার্যালয়ে হঠাৎ করে বৈদ্যুতিক শটসার্কিট হয়ে আগুন লাগে। এ সময় আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পাশের আবু বকর সিদ্দিকের দোকান, নাসির উদ্দিনের দোকান ও আবুল হোসেনের গোডাউনসহ ৫টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সুজন কুমার হাওলদারের নেতৃত্বে দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে মুহূর্তের মধ্যে বিএনপির কার্যালয়ের প্রয়োজনীয় কাগজপত্র, আসবাবপত্র ও দোকানে মালামাল পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। একটি গোডাউনে প্লাস্টিক পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।