কুষ্টিয়ায় বিপুল পরিমান অবৈধ পদ্মা বিড়ি জব্দ, আটক দুই

৩০ নভেম্বর, ২০২২

কুষ্টিয়ার ভেড়ামারায় অভিযান চালিয়ে দুই লক্ষ পঞ্চান্ন হাজার ব্যান্ডরোল বিহীন অবৈধ পদ্মা বিড়ি জব্দ করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার এ অভিযান চালিয়ে অনিক ও রিহাবুল ইসলাম নামে ২ জন আটকসহ ১ টি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে কুষ্টিয়ার বিভিন্ন স্থানে ব্যান্ডরোল বিহীন অবৈধ কমদামী বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। কুষ্টিয়ার ভেড়ামারা থেকে বিপুল পরিমান অবৈধ পদ্মা বিড়ি ফরিদপুর পাঠানো হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ অভিযান চালায়। এসময় দুই লক্ষ পঞ্চান্ন হাজার (২,৫৫,০০০) শলাকা অনুমোদন বিহীন অবৈধ পদ্মা বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে অনিক ও রিহাবুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়েছে এবং ১ টি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

রাজস্ব ফাঁকি  দিয়ে পন্য উৎপাদন ও বিক্রির অপরাধে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আটক দেখিয়ে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধ কমদামী বিড়ি বিত্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান অভিযান পরিচালনাকারী ডিবি কর্মকর্তা।