শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার

০১ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রামে অপহৃত ও খুন হওয়া পাঁচ বছরের শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা বন্দরনগরীর একটি খাল থেকে বৃহস্পতিবার সকালে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

চট্টগ্রামের পিবিআই পরিদর্শক ইলিয়াস খান জানান, অভিযুক্ত আবিরের কাছ থেকে খবর পেয়ে তারা আকমল আলী রোডের ইপিজেড এলাকার একটি স্লুইস গেটের পাশের খাল থেকে মাথার অংশ উদ্ধার করা হয়।তিনি বলেন, পিবিআইয়ের ২৫ জন সদস্যের দুটি দল গত তিন দিন ধরে আয়াতের দেহাবশেষ যেখানে ফেলা হয় সেখানে অনুসন্ধান করছে।তিনি বলেন, ‘আয়াতের মুখ বিকৃত হয়েছে, তাই শনাক্ত করা কঠিন, তবে এটি তার মাথা হওয়া উচিত।’

এর আগে বুধবার চট্টগ্রাম নগরীর আকমল আলী সড়কের খাল থেকে আয়াতের লাশ উদ্ধার করা হয়।
শিশু নিখোঁজ হওয়ার ১০ দিন পর ২৫ নভেম্বর আবির আলীকে (২০) আলিনা ইসলাম আয়াতকে অপহরণ ও হত্যার অভিযোগে গ্রেফতার করে পিবিআই।ভুক্তভোগী পরিবারের সাবেক ভাড়াটিয়া অভিযুক্ত আবির ১৫ নভেম্বর চট্টগ্রামের বন্দরটিলা এলাকায় আরবি পাঠের জন্য একটি মসজিদে যাওয়ার সময় শিশুটিকে মুক্তিপণের জন্য অপহরণ করে।আবির মেয়েটিকে শ্বাসরোধ করে হত্যা করে এবং পরে তার দেহ ছয় টুকরো করে।

পরে দেহের অঙ্গ দুটি ব্যাগে মুড়িয়ে শহরের কাট্টালী এলাকার সমুদ্র সৈকতে ফেলে দেন।পুলিশ জানায়, আয়াতের বাবা সোহেল রানা নিখোঁজ হওয়ার পর স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি করেন। দুই দিনের রিমান্ড শেষে সোমবার আবিরকে আরো সাত দিনের রিমান্ডে নেয়া হয়। মঙ্গলবার আবিরের বাবা-মা আজহারুল ইসলাম ও আলেয়া বেগমকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়।

সূত্র : ইউএনবি