সাঙ্গু নদীতে নৌকাডুবি ১৬ ঘণ্টা পর মিললো তরুণীর মরদেহ, নিখোঁজ ২

২৬ অক্টোবর, ২০২৩

বান্দরবানের থানচি উপজেলার সাঙ্গু নদীতে নৌকাডুবির প্রায় ১৬ ঘণ্টা পর লং রে খুমি (২১) নামে এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এই ঘটনায় এখনো দুজন নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলা ১০টায় উপজেলার তিন্দু ইউপির বড় পাথর এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। লং রে খুমি থানচির রেমাক্রি ইউপির অং লে খুমি পাড়ার বাসিন্দা লং বে খুমির মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (২৫ অক্টোবর) সকালে ছোট মদকের অংলে খুমি পাড়ার ৯ জন বাসিন্দা নৌকা নিয়ে রেমাক্রি বাজারে আসেন। পরে বিকেলে বাড়ি ফেরার পথে রেমাক্রির ছোট পাথর এলাকায় পৌঁছালে সাঙ্গু নদীর পানি হঠাৎ বেড়ে যাওয়ায় ইঞ্জিনচালিত নৌকাটি হঠাৎ পাথরের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। পরে সাঁতার কেটে ছয়জন তীরে পৌঁছাতে পারলেও বাকি তিনজন নদীর স্রোতে নিখোঁজ হন। পরে বৃহস্পতিবার থানচি পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার অভিযান পরিচালনা করে লং রে খুমি (২১) নামে এক তরুণীর মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়। এই ঘটনায় আরও দুজন নিখোঁজ রয়েছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবুল মনসুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নৌকা ডুবিতে তিনজন নিখোঁজের ঘটনায় এক তরুণীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি দুজনের মরদেহ উদ্ধারে কাজ করছেন পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।