সাতক্ষীরায় সেফটিক ট্যাংকে তিনজনের মৃত্যু

০১ আগস্ট, ২০২০

সাতক্ষীরার আশাশুনিতে সেফটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে এক শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। শুক্রবার সকালে উপজেলার পুঁইজালা গ্রামে এ ঘটনাটি ঘটে।
মৃতরা হলেন উপজেলার শ্রীউলা ইউনিয়নের পুঁইজালা গ্রামের লক্ষ্মীকান্ত সানার ছেলে ও পুঁইজালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ সানা (৫৬), একই গ্রামের পরিমল সানার ছেলে তপন কুমার সানা (৪০) ও সোনা দাসের ছেলে সুইপার মদন দাস (৩০)।

শিক্ষক জগদীশ সানার ছেলে চন্দন সানা জানান, সেফটিক ট্যাংক পরিষ্কারের জন্য সুইপার মদন দাস সকাল থেকে কাজ শুরু করেন। সকাল সাড়ে ৯টার দিকে তার কোনো সাড়া না পাওয়ায় বাবা জগদীশ সানা সেফটি ট্যাংকের ভিতরে দেখতে থাকেন। এরপর বাবার কোনো সাড়া না পাওয়ায় তার চাচাতো ভাই তপন সানা সেফটি ট্যাঙ্কের ভিতর মুখ ঢোকান। কিছুক্ষণ পর তারও কোনো সাড়া পাওয়া যায় না।

তাদের সারা না মেলায় পরে তারা জানতে পারেন ট্যাংকের ভিতর বাতাসে অক্সিজেন কমে যাওয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে একে একে তিনজনই মুমূর্ষু অবস্থায় সেখানে অবস্থান করছেন। দ্রুত তাদেরকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসক বিধান মণ্ডলের কাছ থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে সাতক্ষীরার সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক ডা. হাসিম কবির তাদের মৃত ঘোষণা করেন।