জবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলাম

১২ মার্চ, ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলাম। এর মাধ্যমে প্রথম কোনো শিক্ষক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে দায়িত্ব পালনের ইতিহাস গড়লেন তিনি। মঙ্গলবার (১২ মার্চ) উপাচার্যের নির্দেশক্রমে উপ-পরীক্ষা নিয়ন্ত্রণ আব্দুল হালিমের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা যায়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অধ্যাপক ড. আইনুল ইসলাম এ দায়িত্ব পালন করবেন। আগামী ১৩ মার্চ থেকে এ আদেশ কার্যকর হবে। বিধি মোতাবেক তিনি সব সুবিধা প্রাপ্য হবেন।  

এদিকে অধ্যাপক ড. আইনুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার, জবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি, সাবেক ছাত্রকল্যাণ পরিচালক, বর্তমানে বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ও শিক্ষক সমিতির বর্তমানে কার্যনির্বাহী সদস্য পদে আছেন।

প্রসঙ্গত, ২০০৯ সালের ১৫ অক্টোবর ওহিদুজ্জামান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে যোগদান করেন। গত বছর ১৪ জুন তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক বছরের জন্য চুক্তি ভিত্তিক রেজিস্ট্রার পদে নিয়োগ পান তিনি। একই বছরের ১৩ জুন তার চাকরির মেয়াদ শেষ হয়।