অবৈধ ভাবে থাকা শিক্ষার্থীদের বৈধ হতে হল প্রভোস্টের নোটিশ

২৯ এপ্রিল, ২০২৪

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ছেলেদের একমাত্র আবাসিক হল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে দীর্ঘদিন ধরে প্রায় দুই-তৃতীয়াংশ সিটে অবৈধভাবে দখল করে থাকছেন শিক্ষার্থীরা।

আবাসিক হলের পরিবেশ ফিরিয়ে আনতে অবৈধ ভাবে অবস্থান করা শিক্ষার্থীদের আগামী ১৫ মে'র মধ্যে বৈধতা নেওয়ার নির্দেশ দিয়েছে নতুন হল প্রশাসন।

রবিবার (২৮ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়। তবে সোমবার (২৯ এপ্রিল) বিষয়টি প্রকাশ্যে আসে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানকারী ছাত্রদের জানানো যাচ্ছে যে, যে সকল ছাত্র বৈধ আবাসিকতা ব্যতীত হলে অবস্থান করছে তাদেরকে আগামী ১৫/০৫/২০২৪ খ্রি. তারিখের মধ্যে হল অফিস থেকে আবাসিকতার ভর্তি ফরম ৫০ (পঞ্চাশ) টাকা দিয়ে সংগ্রহপূর্বক পূরণ করে নিম্নলিখিত প্রয়োজনীয় কাগজপত্র এবং আনুষঙ্গিক ফি পরিশোধ করে হল অফিসে জমা দিতে হবে।

অন্যথায় আগামী ১৬/০৫/২০২৪ ইং তারিখের পর অবৈধভাবে অবস্থানরত ছাত্রদের বিরুদ্ধে হল কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। প্রয়োজনীয় কাগজপত্র সমূহ: ১। বিভাগীয় চেয়ারম্যানের প্রত্যয়নপত্র। ২। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি। ৩। বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের ফটোকপি।

এ বিষয়ে হল প্রভোস্ট প্রফেসর ড. মো. আমিরুল ইসলাম কালবেলাকে বলেন, আমি দুই মাস হলো হলের দায়িত্ব নিয়েছি যার মধ্যে প্রায় একমাস চলে গেছে রমজানে যার জন্য কাজ শুরু করতে কিছুটা দেরি হয়েছে। দায়িত্ব গ্রহণের পরপরই আমি হলে নানা সমস্যা আইডেন্টিফাই করেছি এবং সেগুলো সমাধানের চেষ্টা করছি।  

তিনি আরও বলেন, হলের সমস্যাগুলো সমাধানে পর্যাপ্ত বাজেট দরকার, শুধু বিশ্ববিদ্যালয়ের থেকে পাওয়া বাজেটে হলের উন্নয়ন সম্ভব না এখানে ছাত্রদের ফান্ডিংটাও প্রয়োজন। এজন্য অবৈধ ভাবে অবস্থান করা শিক্ষার্থীদের সতেরো দিনের সময় দিয়েছি। এরমধ্যে যারা বৈধতা নিবেনা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।