বৃষ্টিস্নাত পরিবেশে লক্ষ্মীপুরে দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ

০৮ মে, ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে বৃষ্টিস্নাত পরিবেশে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ দুই উপজেলায় ভোটাররা ভোট দিচ্ছেন ব্যালটে।

এসব উপজেলায় ভোটের আগের দিন পর্যন্ত ভোটারদের মাঝে উৎসবের আমেজ পরিলক্ষিত হয়েছে। কিন্তু ভোটের দিন সকাল থেকে এই আমেজ ম্লান করে দিয়েছে বৃষ্টি। এদিন ভোর থেকে লক্ষ্মীপুর জুড়ে কোথাও মাঝারি কোথাও হালকা ধরনের বৃষ্টি চলছে।

রামগতি ও কমলনগরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে কেন্দ্রের মাঠে লাইনগুলো খালি। বৃষ্টির কারণে দীর্ঘ লাইন করে দাঁড়াতে পারছেনা ভোটাররা। তবে বারান্দায় ছোট ছোট লাইনে অপেক্ষমান রয়েছে ভোটাররা।

এখানকার ভোটার ও সংশ্লিষ্টরা জানায়,রৌদ্রজ্জ্বল আবহাওয়া থাকলে ব্যাপক উৎসাহ নিয়ে সবাই কেন্দ্রে এসে দীর্ঘ লাইনে অপেক্ষা করতো ভোট প্রদানের জন্য। কিন্তু বৃষ্টি হওয়াতে সেটি হয়ে উঠেনি। তবুও বৃষ্টি উপেক্ষা করে ছাতা মাথায় ভোটাররা ধীরে ধীরে কেন্দ্রে আসছে। আবহাওয়া শুষ্ক হয়ে উঠলে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি আরও বাড়বে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, কমলনগর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এ উপজেলায় ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন। এখানে ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৫ হাজার ৮১৭ জন।

এদিকে রামগতি উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এখানে ভোটার সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৯২২ জন।

প্রসঙ্গত, রামগতি ও কমলনগর মোট ভোটার সংখ্যা-৩ লাখ ৮৪ হাজার ৯শত ৭৩জন। পুরুষ- ২ লাখ ২ হাজার ৬০ জন। নারী- ১লাখ ৮২ হাজার ৯ শত ১২জন।