নারী ও শিশু ধর্ষণ, যৌন হয়রানি বন্ধ ও বিচারের দাবীতে পাবনা উত্তাল

০৮ অক্টোবর, ২০২০

পাবনাসহ দেশেব্যাপী নারী ও শিশু ধর্ষণ, যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিংসহ নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পাবনা উত্তাল।

বৃহস্পতিবার (৮ অক্টবর) সকালে পাবনা প্রেসক্লাবের সামনে বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা, নারী সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, আইনজীবি, সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করে। ঘন্টাব্যাপী মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন ‘আমরা পারি’ পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের চেয়ারপার্সন জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুল মতীন খান, ব্রাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সিনিয়র জেলা ব্যবস্থাপক লুইস গমেজ, যৌন হয়রানি নির্মূল করণ নেটওয়ার্কের আহবায়ক হাসিনা আক্তার রোজি, উইকেনের প্রজেক্ট কো-অডিনেটর এড. শাহিনা আক্তার, ফিল্ড অফিসার আসিকুর রহমান, নেটওয়ার্ক সদস্য নাট্য সংগঠক কোবাদ আলী, মেজনিনের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আকতার, সুচিতার নাসরিন পারভীন, স্টুডেন্ট ওয়াচ গ্রুপের সদস্য আবির মোহাম্মদ জাহিদ প্রমুখ।

পরে যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক, পাবনার পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার কাছে নারী ও শিশু ধর্ষণ, যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং বন্ধের দাবী সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক কবীর মাহমুদ ও পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, পিপিএম।