গণস্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতি ভবন যেতে পুলিশের বাধা, প্রিয়াঙ্কা গান্ধী আটক

গণস্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতি ভবন যেতে পুলিশের বাধা, প্রিয়াঙ্কা গান্ধী আটক

রাষ্ট্রপতি ভবনে যাওয়ার পথে সোনিয়া গান্ধীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

ভরতের কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের প্রতিবাদে কংগ্রেসের গণস্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতি ভবন যেতে বাধা দিল পুলিশ। এসময় প্রিয়াঙ্কা গান্ধী-সহ আরও কয়েকজন কংগ্রেস নেতাকে হেফাজতে নিয়েছে দিল্লি পুলিশ। 

বিতর্কিত এই নতুন কৃষি আইনের বিরুদ্ধে দুই কোটি স্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতির কাছে একটি স্মারকপত্র জমা দিতে রওনা হয়েছিলেন কংগ্রেস নেতারা। খবর ভারতীয় সংবাদ সংস্থা এএনআই

প্রিয়াঙ্কা বলেন, “সরকারের বিরুদ্ধে আওয়াজ তুললেই সন্ত্রাসবাদী তকমা দেওয়া হচ্ছে। আজ কৃষকদের প্রতি সমর্থন জানতে এই অভিযান শুরু করেছি আমরা। আমরা একটি গণতান্ত্রিক দেশে বাস করি। সাংসদরা জনতার দ্বারা নির্বাচিত। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার তাঁদের অধিকার রয়েছে। তা হলে তাঁদের সেখানে যেতে দিতে অসুবিধা কোথায়?”, 

প্রিয়াঙ্কা আরও বলেন, “কখনও তারা (মোদি সরকার) বলে আমরা এতই দুর্বল যে বরোধী হিসেবে আমাদের গ্রহণযোগ্যতাই নেই। আবার তারাই কখনও বলে যে আমরা এত শক্তিশালী যে লক্ষ লক্ষ কৃষককে দিল্লি সীমান্তে সংঘবদ্ধ ভাবে একমাস ধরে জড়ো করে রেখেছি। তারাই সিদ্ধান্ত নিক আমরা আসলে কী।”

উল্লেখ্য, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ভারত জুড়ে প্রায় ২ কোটি স্বাক্ষর সংগ্রহ করেছে কংগ্রেস। বৃহস্পতিবার রাষ্ট্রপতির কাছে এই মর্মে স্মারকপত্র জমা দিতে রওনা হয় কংগ্রেসের একটি প্রতিনিধিদল। এই দলের নেতৃত্বে রয়েছেন কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।