কুষ্টিয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত ৪ লাখ ৫০ হাজার বিড়ি জব্দ

কুষ্টিয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত ৪ লাখ ৫০ হাজার বিড়ি জব্দ

জব্দকৃত বিড়িগুলো ভেড়ামারা সার্কেল দপ্তরে নিয়ে যাওয়া হয়।

কুষ্টিয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত ৪ লাখ ৫০ হাজার বিড়ি জব্দ করেছে কুষ্টিয়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ। শনিবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৩ টার দিকে জেলার দৌলতপুর উপজেলার বালিরদিয়া এলাকা হতে এগুলো জব্দ করা হয়। যার বিপরীতে সরকারের রাজস্ব জড়িত ১ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা।

কুষ্টিয়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা গেছে, কুষ্টিয়া ভ্যাট বিভাগ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে জেলার দৌলতপুর এলাকা দিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করা হবে। এ সংবাদের ভিত্তিতে রাজস্ব কর্মকর্তা, মোঃ নওশের আলী মুন্সী,কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারা এর নেতৃত্বে প্রিভেন্টিভ কার্যক্রম পরিচালনা করে। প্রায় দেড় ঘন্টা অভিযান পরিচালনা করার পর উপজেলার বালিড়দিয়াড় এলাকার রাস্তার পাশে একটি ঝোপের আড়াল থেকে প্রায় ৪ লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত নকল আকিজ বিড়ি ও নকল ব্যান্ডরোলযুক্ত ৫০ হাজার আঁখি বিড়িসহ নকল ব্যান্ডরোল ও বিড়ি তৈরীর উপকরণাদি মালিকবিহীন অবস্থায় উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ২৪ হাজার টাকা। যার বিপরীতে ১ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা রাজস্ব জড়িত আছে।

পরবর্তীতে জব্দকৃত বিড়িগুলো ভেড়ামারা সার্কেল দপ্তরে নিয়ে আসা হয়। উক্ত আটককৃত বিড়ির বিপরীতে  মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ অনুযায়ী  ব্যবস্থা গ্রহন করা হবে।