আ.লীগ দুর্নীতিবাজে ছেয়ে গেছে: ফখরুল

আ.লীগ দুর্নীতিবাজে ছেয়ে গেছে:  ফখরুল

ছবি:সংগৃহিত

সরকার ও ক্ষমতাসীন দল যে দুর্নীতিবাজে ভরে গেছে সেটি শুদ্ধি অভিযানই প্রমাণ করে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে রোববার শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতির জিয়াউর রহমানের মাজারে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে গিয়ে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিনাভোটে সরকারে থাকা আওয়ামী লীগ দুর্নীতিবাজ, অপরাধী, টেন্ডারবাজ, ক্যাসিনো ব্যবসায়ীতে ছেয়ে গেছে। চলমান শুদ্ধি অভিযানেই বিষয়টি প্রমাণ করে। এই অভিযানে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী লীগ নেতাদের চরিত্র ফুটে ওঠছে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, যে মানুষটি গণতন্ত্রের জন্য সারাটি জীবন সংগ্রাম করে যাচ্ছেন আজ সেই মানুষটিকে আটকে রাখা হয়েছে। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে না। তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ধাবিত করতে চাইছে সরকার।

খালেদা জিয়ার জামিন না দেয়ার সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, সবার জামিন হলেও খালেদা জিয়ার জামিন আটকে দেয়া হচ্ছে। তাকে কারাগারে রেখেই মেরে ফেলতে চাইছে সরকার।

যুবদলসহ বিএনপি নেতাকর্মীদের আন্দোলনে নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘণ্টা বাজাতে হবে। একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। নিরপেক্ষ নির্বাচন কমিশন সেই নির্বাচন পরিচালনা করবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুবদলের সাবেক সভাপতি বরকতউল্লাহ বুলু ও মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।