যশোরে পুলিশ সদস্যদের ঈদ পুনর্মিলনী

যশোরে পুলিশ সদস্যদের ঈদ পুনর্মিলনী

নিজস্ব প্রতিনিধি


যশোর জেলার অভয়নগর উপজেলা হিদিয়া গ্রামে পুলিশ বাহিনী সদস্যদের উদ্যোগে “ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান” আয়োজন করে। শুক্রবার বিকেল তিনটায় এএনএইচ মাধ্যমিক বিদ্যালয়ে ঈদ উপলক্ষে মাদক, সন্ত্রাস ও জঙ্গি মুক্ত এলাকা গড়ার প্রত্যয় নিয়ে এই ব্যাতিক্রমী আয়োজন করা হয়।  


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুশাররফ হোসেন বিপিএম অতিরিক্ত আইজিপি বাংলাদেশ পুলিশ। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. এটিএম মুনজুর মোরশেদ খুলনা মেডিকেল কলেজের পরিচালক, প্রফেসর ড. সৈযদ মাকসুদুর রহমান ইসলামী বিশ^বিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, এসপি বিএম হারুন অর রশিদ বাংলাদেশ নৌ-পুলিশ কার্যালয়ের (ক্রাইম অপারেশন), এসপি মোস্তাইন হোসেন চট্টগ্রামের উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা), আজাহার আলী শেখ সিলেট (উত্তর) মেট্রো-পলিটনের পিপিএম, উপ-পুলিশ কমিশনার, স্বপন কুমার দাস যুগ্ম-সচিব (সংস্থাপন বিভাগ) বিএডিসি কৃষি ভবন, তাপস দাস, ডিএমপি উপকমিশনার, এএসপি হাফিজুর রহমান পটুয়াখালী, রাকিবুল ইসলাম জুভিশিয়াল ম্যাজিস্ট্রেট, লে. এ এস এম তানভীর আহমেদ সিদ্দিকী ও দেবাশীষ বিশ্বাস মেডিকেল অফিসার প্রমুখ।


এসময় হিদিয়া গ্রামের পুলিশ বাহিনী সংগঠনটির পক্ষ থেকে অতিথিদের স্মারক ও ক্রেস্ট দিয়ে সম্মাননা দেওয়া হয়।
পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচসা সভায় বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদীস ও ইসলামিক স্টাডিজ বিভাগের বরেন্য প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, “মা ও মাটিকে অবহেলা কোনভাবেই কাম্য নয়। ডিজিটাল বাংলাদেশ গড়তে ও মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশ গড়তে সকলকে সাধ্যমত ভূমিকা পালন করার জন্য আহবান জানান।”


প্রধান অতিথি অতিরিক্ত আইজিপি বাংলাদেশ পুলিশ বিপিএম মুশাররফ হোসেন সমাজ থেকে মাদক সন্ত্রাস ও জংগীবাদ নির্মূল করার উদাত্ত আহ্বান জানান।


আলোচনাসভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে দেশ বরেন্য শিল্পিদের মন মাতানো নাচ গানে মেতে ওঠে হিদিয়া গ্রাম।