নেশা জাতীয় পানীয় পানে রংপুরে তিন দিনে ৭ জনের মৃত্যু

নেশা জাতীয় পানীয় পানে রংপুরে তিন দিনে ৭ জনের মৃত্যু

ছবিঃ সংগৃহীত

নেশা জাতীয় পানীয় ‘স্পিরিট’ পানে গত তিন দিনে রংপুরের পীরগঞ্জে ৬ জন এবং মিঠাপুকুরে একজন মারা গেছেন। এছাড়া অসুস্থ হয়েছেন ১০ জন।

পবিত্র ঈদুল ফিতরের আগের দিন, ঈদের দিন এবং পরদিন এই সাত ব্যক্তি মারা যান। তারা পীরগঞ্জের শানেরহাট ইউনিয়নের একাধিক গ্রাম ও মিঠাপুকুর উপজেলার একটি গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, ঈদের পর দিন মঙ্গলবার ৩দিন আগের জেলফেরত পীরগঞ্জ উপজেলার খোলাহাটি গ্রামের আব্দুর রাজ্জাক (৪৫), পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও মিঠাপুকুরের বাজিতপুরের চন্দন কুমারের (৩০) মৃত্যু হয়। দিনের দিন সোমবার বড় পাহাড়পুরের সেলিম মিয়া (৫০), রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) ও হরিরাম সাহাপুরের সেরাজুল মিস্ত্রির (৩৫) মৃত্যু হয়। ঈদের আগের দিন অপর জেলফেরত মাদক মামলার আসামি মেস্টা গ্রামের নওশার (৫৫) মারা যান। এতে এলাকার মানুষের মনে গুঞ্জণ সৃষ্টি হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রকাশ হতে থাকে। এছাড়াও কাজীর পাড়ার খোড়া শাহিন (৪২) মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে ও ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) মিলন মাস্টার (৫২), ও খোলাহাটির ডিস মতি (৩৬) সহ ১০ জন চিকিৎসাধীন রয়েছে।

শানেরহাট ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু বলেন, মৃত্যু ও অসুস্থ ব্যক্তিদের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে। এরা সংঘবদ্ধ একটি দল। প্রতিনিয়ত শানেরহাট বন্দরে এরা নেশা জাতীয় পানীয় স্পিরিট পান করে থাকে। ওই নেশার তেজক্রিয়তার মৃত্যু ও অসুস্থ্যতার ঘটনা ঘটেছে এমনটাই ধারণা করছে এলাকার লোকজন। এদের মধ্য ৩/৪ জনের দৃষ্টিশক্তি হ্রাস পেয়েছে।   

অফিসার ইনচার্জ সরেস চন্দ্র বলেন, তদন্ত চলছে, তদন্ত শেষে মৃত্যুর ঘটনা উদঘাটিত হবে।

রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, দ্রুত তদন্ত সম্পন্ন করতে ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর জড়িতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।