লাশের কফিনে গাজা!

লাশের কফিনে গাজা!

ফাইল ছবি

করোনা ওয়ার্ডে মারা যাওয়া এক ব্যক্তির লাশ নেওয়ার জন্য আনা কফিন বাক্স থেকে ২১ পোঁটলা গাঁজা উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতালের করোনা ওয়ার্ডে ঘটে।

হাসপাতাল সূত্রে জান যায়, শনিবার রাত তিনটার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে এক রোগী মারা যান। নিয়ম অনুযায়ী কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের লাশ হাসপাতাল থেকে নিতে হলে কফিন আনা বাধ্যতামূলক করা হয়েছে। এ কারণে ওই ব্যক্তির মৃতদেহ বহনের জন্য একটি কাঠের তৈরি কফিন বাক্স বাইরে থেকে কিনে আনেন স্বজনেরা।

কফিনে লাশ তোলার সময় সেখানে কাগজে মোড়ানো বড় পোঁটলা দেখতে পান অ্যাম্বুলেন্সের চালক। পরে ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানানো হলে বরিশাল কোতোয়ালি মডেল থানার পুলিশ এসে কাগজে মোড়ানো প্যাকেট থেকে ২১ পোঁটলা গাঁজা জব্দ করে।

কোতোয়ালি থানার ওসি নুরুল ইসলাম বলেন, ‘মূলত ওই কফিন বাক্সটি বাইরে থেকে কিনে আনা হয়েছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কোনো মাদক বিক্রেতা চক্র কফিন বিক্রির দোকানের সামনে রাখা এসব বাক্সে গাঁজা রেখে খুচরা ক্রেতাদের কাছে বিক্রি করতেন। তবে পুরো বিষয়টি আমরা অনুসন্ধান করে দেখছি।’