কিশোরগঞ্জে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

২৬ সেপ্টেম্বর, ২০১৯

কিশোরগঞ্জের অষ্টগ্রামে কৃষক আব্বাস আলী হত্যা মামলায় তিন ভাইসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়। আজ সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আবদুর রহিম এ রায় দেন।


সাজাপ্রাপ্তরা হলেন, অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের বাসিন্দা মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া, মঞ্জু মিয়া, এনায়েত, কাকন মিয়া, কাজল ও দুলু মিয়া। এদের মধ্যে মঞ্জু মিয়া পলাতক রয়েছেন। মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০০৫ সালের ২৩শে জুলাই সকালে জেলার অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের কৃষক আব্বাস আলীকে তার নিজ বাড়িতে বল্লমের আঘাতে হত্যা করে আসামিরা।


এ ঘটনায় নিহতের স্ত্রীর বড় ভাই মিরু মিয়া বাদী হয়ে ওইদিন রাতে ১১ জনকে আসামি করে অষ্টগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ও অষ্টগ্রাম থানার এসআই আবদুল করিম। অভিযোগপত্রে দু’জনের নাম বাদ  দেয়া হয়। বিচার চলাকালে আসামি পুতুল বেগম ও নওয়াব মিয়ার মৃত্যু হওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়। দীর্ঘ শুনানি শেষে আজ আদালত সাতজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ  দেন।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সৈয়দ শাহজাহান। আসামিপক্ষে ছিলেন এডভোকেট রাখাল চন্দ্র সরকার।