বন্যার চকলেট কোর্স থেকে অন্তরের জন্য ৩২ হাজার টাকা সংগ্রহ

১৪ এপ্রিল, ২০২১

কিডনিজনিত সমস্যায় ভুগতে থাকা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৭-১৮ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী অন্তর সাহার চিকিৎসার জন্য ৩২ হাজার টাকা সংগ্রহ করেছে একই ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান বন্যা। 

‘ট্রীট’স ফর ইউ’ (Treats For You) নামে নিজের ফেসবুক পেইজে চকলেট ও মিষ্টান্ন তৈরি শেখাতে অনলাইনে ক্লাসের আয়োজন করে। এ উদ্যোগের আওতায় প্রথম ধাপের ক্লাসটি আগামী ১৪-২২ এপ্রিল এবং দ্বিতীয় ধাপের ক্লাসটি নেওয়া হবে ১২-১৯ মে তারিখে।

নিজের এ উদ্যোগ সম্পর্কে ইসরাত জাহান বন্যা বলেন, "আমার সহপাঠী অন্তর সাহা, দীর্ঘ ৫ বছর ধরে সে কিডনি সমস্যা নিয়ে লড়াই করে আসছে। বর্তমানে তার দুটো কিডনিই প্রায় অচল। বাঁচতে হলে দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে হবে। যার জন্যে প্রয়োজন প্রায় ৩০ লক্ষাধিক টাকা। তাই আমি আমাদের পেইজ থেকে অন্তরের জন্য এই উদ্যোগ নিয়েছি। আমরা অন্তরের জন্যে ২টা ক্লাস নিবো, প্রথম ক্লাসের লভ্যাংশের অর্ধেক এবং দ্বিতীয় ক্লাসের লভ্যাংশের পুরোটাই যাবে অন্তর সাহার চিকিৎসার জন্য। সে হিসেবে ৩২ হাজার টাকা সংগ্রহ করেন তিনি।

তিনি আরও বলেন, অন্তরের জন্য নেওয়া দুটি ক্লাসের প্রথমটিতে ৩২ ধরনের চকলেট এবং ৫ ধরনের আইসক্রিম তৈরি শেখানো হবে। এ ক্লাসের জন্য ফি ধরা হয়েছে ৪০০ টাকা। আর দ্বিতীয় ক্লাসে শেখানো হবে ৯ ধরণের মিষ্টি তৈরি। এ ক্লাসের ফি ৩৫০ টাকা।

একইসাথে শেখানো হবে পণ্য মোড়কীকরণ, দাম নির্ধারণ, সংরক্ষণ পদ্ধতি, ব্যবসায় সংক্রান্ত পরিকল্পনাও। এছাড়া সারাজীবন ক্লাসে থাকার সুবিধাও থাকবে বলে জানান।