পাকিস্তানে উগ্রবাদী হামলা: নিরাপত্তা বাহিনীর ৪ সদস্য নিহত

১৫ ডিসেম্বর, ২০২৩

পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়ায় দু’টি ভিন্ন উগ্রবাদী হামলায় নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছে। শুক্রবার স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর দিয়েছে। 

জিও নিউজ জানিয়েছে, ‘খাইবার-পাখতুনখোয়া প্রদেশের খাইবার জেলার নালা জয়েন্ট পোস্টে সন্ত্রাসীদের হামলায় অন্তত দুই নিরাপত্তা কর্মী নিহত ও সাতজন আহত হয়েছে।’ হামলার সময় উগ্রবাদীরা হ্যান্ড গ্রেনেডসহ ভারী অস্ত্র ব্যবহার করেছে।

হায়াতাবাদ মেডিকেল কমপ্লেক্স হাসপাতাল প্রশাসনের মতে, পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর ‘ফ্রন্টিয়ার কনস্টেবুলারি’-এর সাতজন আহত কর্মীকে চিকিৎসার জন্য এ হাসপাতালে আনা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আহত কর্মকর্তাদের হাসপাতালের নিউরোসার্জারি, সার্জিক্যাল ও অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

পৃথকভাবে, খাইবার-পাখতুনখোয়ার ট্যাঙ্ক জেলার পুলিশ লাইনে সন্ত্রাসী হামলায় অন্তত দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন এবং অন্য তিনজন আহত হয়েছেন। পুলিশ জানায়, শুক্রবার ভোর রাতে উগ্রবাদীরা পুলিশকে লক্ষ্য করে হামলা করে।

এরপর পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর সদস্যরা পাল্টা হামলা করলে এক সন্ত্রাসী নিহত হয়। ওই সময় ডেরা রোড যান চলাচলের জন্য বন্ধ রাখা হয়েছিল। এখন ওই এলাকায় একটি চিরুনি অভিযান চলছে। সূত্র : ডন, জিও নিউজ