টাঙ্গাইলে বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ

২৬ ডিসেম্বর, ২০২৩

টাঙ্গাইলের সখিপুর উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী সিয়াম বি‌ড়ি, লাকী বিড়ি, মোহিনী বিড়ি ও মিষ্টি বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার ময়মনসিংহ জেলার ভালুকা থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী টাঙ্গাইল জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ময়মনসিংহ জেলার ভালুকা থানার উপ পরিদর্শক মো. আবুল কালামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম সখিপুর উপজেলার আংগারগারা বাজার এবং আখালিয়া বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ১৮ টি দোকানে অভিযান চালিয়ে দুই হাজার (২,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মিষ্টি বিড়ি, আট হাজার (৮,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী লাকী বিড়ি, তের হাজার (১৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী সিয়াম বিড়ি এবং চার হাজার (৪,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মোহিনী বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট সাতাশ হাজার (২৭,০০০) শলাকা সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির সভাপতি ও বাজারে উপস্থিত জনতার সম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভালুকা থানার উপ পরিদর্শক মো. আবুল কালাম জানান, অভিযান থেকে বিপুল পরিমান সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।