আইসিসি’র মাসসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে শামার যোসেফ

০৬ ফেব্রুয়ারি, ২০২৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক সিরিজেই পাদপ্রদ্বীপের আলো কেড়ে নেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ পেসার শামার যোসেফ। অ্যাডিলেড টেস্টে অভিষেকেই ফাইফার তুলে নেন। এরপর মেলবোর্ন টেস্টে গতির ঝড় তুলে অস্ট্রেলিয়াকে এলেমেলো করে দেন। এক ইনিংসে ৭ উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে ২৭ বছর পর উইন্ডিজকে টেস্ট জয়ের স্বাদ দেন। সিরিজে বল হাতে নেন ১৩ উইকেট। ব্যাট হাতে করেন মোট ৫৭ রান।

ক্রমস আলোহীন হয়ে পড়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের রূপকথার রাজকুমার হয়ে ধরা দেওয়া শামার এবার আইসিসির মাসসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে জায়গা করে নিয়েছেন। তার সঙ্গে এই তালিকায় আছেন ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে ১৯৬ রানের অসাধারণ ইনিংস খেলে ইংল্যান্ডকে জেতানো অলি পোপ। আছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউডও। যিনি জানুয়ারি মাসে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ১১.৬৩ গড়ে উইকেট নিয়েছেন ১৯টি!

হ্যাজলউড মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্টের দুই ইনিংসে নেন পাঁচ উইকেট। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসে ফাইফারসহ নেন ৯ উইকেট। আর হেরে যাওয়া দ্বিতীয় টেস্টে নেন ৫ উইকেট।

তবে শামারের ঝলকে আড়ালে পড়ে যান তিনি। এখন দেখার বিষয় শামার ও পোপকে পেছনে ফেলে আইসিসির জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হন কিনা হ্যাজলউড।