নতুন ফিচার নিয়ে এলো ইনস্টাগ্রাম

নতুন ফিচার নিয়ে এলো ইনস্টাগ্রাম

নতুন ফিচার নিয়ে এলো ইনস্টাগ্রাম।

বেশ কয়েকটি দেশে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটিক ব্যান হওয়ার পরে একাধিক নতুন বিকল্প প্ল্যাটফর্ম এসেছিল গ্রাহকদের জন্য। আর এই বিকল্প প্ল্যাটফর্ম বাজারে আসতেই মনে করা হয়েছিল সাধারণের কাছে দ্রুত তারা জায়গা করে নেবে। বেশ কিছু ওটিটি প্ল্যাটফর্মও গ্রাহকদের আকর্ষিত করতে নতুন-নতুন ভিডিও মেকিং ফিচার যোগ করেছিল। এমনকী এই দৌড়ে রয়েছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম।

এবার ইনস্টাগ্রাম নিয়ে এল নতুন এক ফিচার। এর আগে ইনস্টাগ্রাম এনেছিল রিল ফিচার। আর এই ফিচার লঞ্চ করার সঙ্গে সঙ্গেই গ্রাহকদের কাছে তা যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। আর এবারে ব্যবহারকারীদের আরও সুবিধা দেওয়ার জন্য তাদের পক্ষ থেকে আনা হয়েছে নতুন ফিচার।

ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে ব্যবহারকারীরা এবার থেকে রিলের অডিও সেভ করে শেয়ার এবং ব্রাউজ করতে পারবেন। আর এবার থেকে রিল ফিচার ব্যবহারের সময়ে সেভ অডিও অপশন পাবেন। আর তার সাহায্যে পছন্দমত অডিও সেভ করতে পারবেন।

যদিও কিছুদিন আগেই ইনস্টাগ্রাম রিলের ভিডিও বানানোর সময়সীমা ১৫ সেকেন্ড থেকে বাড়িয়ে ৩০ সেকেন্ড করে দেয়। ফলে যথেষ্ট আকর্ষিত হয়েছিল সাধারণ জঙ্গন। আর এবারে এই নয়া ফিচার আনাতে মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের।

এছাড়াও ভিডিও ক্লিপ এডিট করার ফিচার এনেছে ইনস্টাগ্রাম। ফলে মনে করা হচ্ছে এই নতুন ফিচারের সঙ্গে আরও আকর্ষণীয় হবে এই প্লাটফর্ম।