যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে এনআইসিইউ ও আইসিইউ উদ্বোধন

যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে  এনআইসিইউ ও আইসিইউ উদ্বোধন

এনআইসিইউ ও আইসিইউ এর কার্যক্রম পরিদর্শন করছেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডাঃ শেখ মহিউদ্দিন

দীর্ঘ প্রতীক্ষার পর প্রথম বারের মতো যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে শিশুদের জন্য এনআইসিইউ ও বড়দের জন্য আইসিইউ এর সেবা প্রদানের যাত্রা শুরু করেছে।

অনেক প্রসূতি মা অপরিনত ও অসুস্থ্ বাচ্চার জন্ম দেন। এই জেলায় ঐ সমস্ত অসুস্থ্ বাচ্চাদের সেবা প্রদানের জন্য সরকারী বা বেসরকারী কোন প্রতিষ্ঠান না থাকায় খুলনায় নিয়ে যেতে হয়। এতে ভোগান্তির শিকার হয়ে অনেক বাচ্চা মারা যায়। এছাড়া অনেক প্রসূতি মা বা হার্টের রোগী আছে যাদের সেবা প্রদানের জন্য আইসিইউ এর দরকার হয়। ফলে আইসিইউ এর জন্য ৩ টি বেড ও এনআইসিইউ এর জন্য ১৩ টি বেড স্থাপন করা হয়েছে এখানে। পরবর্তীতে এই বেড সংখ্যা আরও বাড়ানো হবে।

আজ দুপুরে শহরের রেল রোডে অবস্থিত আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে এনআইসিইউ ও আউসিইউ এর পূর্ণাঙ্গ সেট আপ নিয়ে সেবা প্রদানের কার্যক্রমের উদ্বোধন করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডাঃ শেখ মহিউদ্দিন। তিনি এনআইসিইউ ও আইসিইউ এর কার্যক্রম পরিদর্শন  করেন।

এসময় উপস্থিত ছিলেন,ডাইরেক্টর জেনারেল প্রফেসর ডাঃ নাহিদ ইয়াসমিন,আদ্-দ্বীন সকিনা উইমেন্স  মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ সঞ্জয় কৃমার সাহা,আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজের উপ-পরিচালক ডাঃ শীলা পোদ্দার,সিনিয়র ব্যবস্থাপক মশিউর রহমান,ব্যবস্থাপক শাহিনা ইয়াসমিন,মুজাহিদুল ইসলাম,শিশু বিশেষজ্ঞ ডাঃ কিশোর কুমার বিশ্বাস সহ প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

দক্ষ ও নার্স দ্বারা সঠিক সেবা প্রদান করাই হচ্ছে এই হাসপাতালের উদ্দেশ্য। এখানে সব শ্রেণী পেশার মানুষের সেবা প্রদান করা হয় স্বল্প খরচে। এছাড়া গরীব,অসহায় রোগঅদের সেবা প্রদানের জন্য ব্যবস্থা আছে। সকল রোগীদের সু-চিকিৎসা দেয়াই হচ্ছে এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।

এখানে এনআইসিইউ এর প্রশিক্ষণ প্রাপ্ত ৪ জন ডাক্তার এবং ২ জন বিশেষজ্ঞ ডাক্তার ও ৮ জন নার্স দায়িত্ব পালন করছেন। এছাড়া আইসিইউতে ২ জন বিশেষজ্ঞ ডাক্তার,৪ জন মেডিকেল অফিসার ও ৪ জন নার্স দায়িত্ব পালন করছেন।এনআইসিইউতে  ভর্তিকৃত বাচ্চাদের অবিভাবকরা এখানে চিকিৎসা নিয়ে খুশী।