পাকিস্তান সরকারের প্রশংসায় রাহুল গান্ধী

পাকিস্তান সরকারের প্রশংসায় রাহুল গান্ধী

রাহুল গান্ধী। ফাইল ছবি।

বিশ্বজুড়ে মহামরি করোনাভাইরাসের প্রতিরোধে পাকিস্তান সরকারের প্রশংসা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভারত সরকারের চেয়ে পাকিস্তান সরকার করোনাভাইরাসের সংক্রমণ ভালো ভাবে নিয়ন্ত্রণ করছে বলে জানান তিনি।

শুক্রবার (১৬ অক্টোবর)  ভারতের তুলনায় পাকিস্তান ও আফগানিস্তান করোনা সংক্রমণের পরিস্থিতি ভালো ভাবে নিয়ন্ত্রণ করতে পারছে বলে মন্তব্য করেন রাহুল গান্ধী।

এক টুইট বার্তায় রাহুল গান্ধী আর্ন্তজাতিক আর্থিক সংস্থা আইএমএফ এর করোনা নিয়ে যে তথ্য তুলে ধরেছে তা নিয়ে ভারত পাকিস্তান এবং আফগানিস্তানের বিষয়ে কথা বলেতে গিয়ে এ মন্তব্য করেন।  

আর্ন্তজাতি আর্থিক সংস্থা আইএমএফ বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা বিষয়ক গ্রাফ নিয়ে কথা বলেন রাহুল। তিনি বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে ভারত ১০.৩ শতাংশ, আফগানিস্তান ৫ শতাংশ, শ্রীলঙ্কা ৪.৬ শতাংশ অর্থনৈতিক সংকোচনের মুখে পড়বে। একটি টুইটে বিজেপি-কে ব্যঙ্গ করে রাহুল বলেন, এটা ভারত সরকারের 'সলিড অ্যাচিভমেন্ট'।

আইএএফএফের ওই প্রতিবেদনে বলা হয়, যতটা আশঙ্কা করা হয়েছিল, বিশ্বের অর্থনৈতিক সঙ্কট ততটা ভয়াবহ হবে না। তবে 'বিশ্ব জুড়ে জিডিপির হার ৪.৪ শতাংশ কমতে পারে।

কিন্তু ভারতের অবস্থা বেশ খারাট। কেননা, একটি সূত্র থেকে জানা গেছে, ৪৬ শতাংশ ভারতবাসী করোনার আগে যে পরিমাণ আয় করতেন এখন তার চেয়ে কম করছেন।