মহানবী সা: ও আয়েশা রা: নিয়ে কটূক্তিকারী মিঠুন দে ৩ দিনের রিমান্ডে

মহানবী সা: ও আয়েশা রা: নিয়ে কটূক্তিকারী মিঠুন দে ৩ দিনের রিমান্ডে

ছবি:সংগৃহীত

ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদ সা: ও তার স্ত্রী আয়েশা রা:-কে নিয়ে কটাক্ষ করায় গ্রেফতারকৃত ফেনীর মিঠুন দে ওরফে পিকলু নীলকে (৩২) তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত। সোমবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে রিমান্ড শুনানি হয়। বিচারক শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে পিকলুকে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। সোমবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে রিমান্ড শুনানি হয়। বিচারক শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সূত্রে জানা যায়, পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে দীর্ঘ দিন ধরে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছিলেন। সম্প্রতি ফেনী শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চু দে’র ছেলে পিকলু নীল তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে ইসলাম, মহানবী হযরত মোহাম্মদ সা: ও তার স্ত্রী আয়েশা রা:-কে কটাক্ষ করে বিভিন্ন বিষয়ে বিদ্রুপমূলক স্ট্যাটাস দেন।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ির আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।