ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন : আল্লামা জুনাইদ বাবুনগরী

ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন : আল্লামা জুনাইদ বাবুনগরী

ছবি:সংগৃহীত

জাতিসঙ্ঘ, ওয়াইসি, আরবলীগ নেতাদের কাছে দাবি করে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, আপনারা সবাই ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। এসময় বাংলাদেশের সবাইকে ফ্রান্সের পণ্য বর্জনেরও আহবান জানান তিনি।

সোমবার দুপুর ১২টায় বায়তুল মোকাররম উত্তর গেটে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি শুরুর আগে সমাবেশে তিনি এসব কথা বলেন।

জুনাইদ বাবুনগরী বলেন, আমাদের কলিজার টুকরা রাসুল সাঃ এর ব্যঙ্গচিত্র ফ্রান্সের দেয়ালে দেয়ালে সরকারিভাবে দেখানো হয়েছে। এতদিন ব্যক্তিগতভাবে করা করা হলেও এই প্রথম সরকারিভাবে এমন বেয়াদবি করা হলো।

তিনি বলেন, আমি সব মুসলিম দেশের রাষ্ট্র প্রধানদের কাছে দাবি জানাবো আপনারা ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। ইমানি দাবি আপনারা ফ্রান্সের যাবতীয় পণ্য বর্জন করুন।ব্যবসায়ীদের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনাদের ইমানি শক্তি থাকলে ফ্রান্সের পণ্য ব্যবসা প্রতিষ্ঠান থেকে ফেলে দিন।

বিশ্ব মুসলিম দেশগুলো এবং বাংলাদেশ সরকারকে তিনি বলেন, যারা আল্লাহ রাসুল ও কোরআনের সাথে বেয়াদবি করবে তাদের মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন পাস করুন।

সভাপতির বক্তৃতায় ঢাকা মহানগর হেফাজতের সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ফ্রান্স সব মুসলমানদের ইমানে আগুন জ্বালিয়ে দিয়েছে, এই আগুন নেভানোর একমাত্র পথ ফ্রান্সের রাষ্ট্রপতিকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। যদি ক্ষমা না চায়, তাহলে এই আগুনে পুড়ে ফ্রান্স ছাড়খার হয়ে যাবে।

তিনি অবিলম্বে বাংলাদেশের ফ্রান্স দূতাবাস বন্ধ করা, সংসদে নিন্দা প্রস্তাব পাস ও ফ্রান্সের পণ্য বর্জনের আহবান জানান।সমাবেশ শেষে একটি বিশাল মিছিল ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়। মিছিলে হাজার হাজার মানুষ অংশ নেয়।

বেলা পৌনে ১টায় মিছিলটির অগ্রভাগ শান্তিনগর পৌঁছায়। সেখানে পুলিশ বেরিকেড দিয়ে তাদের আটকে দেয়। পরে বাবুনগরী মোনাজাতের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

সমাবেশে আরো বক্তব্য দেন হেফাজত নেতা, শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, জুনায়েদ আল হাবিব, মাওলানা নুরুল ইসলাম, আব্দুল্লাহ মোহাম্মদ হাসান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা মামুনূল হক, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা হাসান জামিল প্রমুখ।