‘কোন প্রশাসন ক্ষমতায় আসবে, সময়ই তা বলবে’

‘কোন প্রশাসন ক্ষমতায় আসবে, সময়ই তা বলবে’

ডোনাল্ড ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে পরাজয় মেনে নিতে পারছেন না কোনো মতে। হোয়াইট হাউস রোজ গার্ডেনে সাংবাদিক বৈঠকে ট্রাম্পকে প্রশ্ন করা হয়, ‘নির্বাচনে কখন নিজের পরাজয় স্বীকার করবেন?’ সে প্রশ্নের উত্তর দেননি তিনি।

তবে জো বাইডেনের কাছে নিজের পরাজয় স্বীকার করতে নারাজ তিনি, এদিন সেই ইঙ্গিত স্পষ্ট ছিল। ট্রাম্প সাংবাদিক বৈঠকে বলেন, ‘সময়ই সব বলবে।’ এই মুহূর্তে ট্রাম্প ও বেশ কয়েকজন রিপাবলিকান নেতার ক্ষমতালিপ্সা নিয়ে রাজনৈতিক মহলে দুশ্চিন্তা দেখা দিয়েছে।

শুক্রবার হোয়াইট হাউসের সাংবাদিক বৈঠকে জোর গলায় ট্রাম্প বলেন, ‘ হোয়াইট হাউস ছেড়ে আমি যাব না। নীতিগত ভাবে আমরা লকডাউনে যাব না। আমি তো কখনই যাব না। এই প্রশাসন লকডাউনে যাবে না।’

এরপর তিনি আরো বলেন, ‘আশা করি, ভবিষ্যতে যা-ই হোক না কেন, কে জানে কোন প্রশাসন ক্ষমতায় আসবে, সময়ই তা বলবে, তবে আমি আপনাদের বলতে পারি যে, এই প্রশাসন কখনো লকডাউনে যাবে না।’ এমন মন্তব্যের পর শঙ্কা আরও বেড়ে গিয়েছে।

বিদায়ী কোনো প্রেসিডেন্ট এমন মন্তব্য আগে কখনও করেননি। চোর চোট্টামি করে জয় ছিনিয়ে নেওয়া হয়েছে এমন কথাও শোনা যায়নি হেরে যাওয়া প্রেসিডেন্টের মুখে। মার্কিন নির্বাচনে এমন ধরনের সমস্যা আগে কখনো ঘটেনি বলে জানাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞারা। ভোটের ফলাফল প্রকাশের ১ সপ্তাহের বেশি সময় হয়ে গিয়েছে।

এখনো, কোনো প্রতারণা বা কারচুপির সামান্যতম প্রমাণও মেলেনি। কাজেই, মার্কিন নির্বাচন নিয়ে আসলে কী ঘটতে যাচ্ছে তা নিয়ে রাজনৈতিক মহলে নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে। সূত্র : জিনিউজ