হেফাজত ইসলামের সম্মেলন শুরু

হেফাজত ইসলামের সম্মেলন শুরু

ফাইল ছবি।

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির প্রয়াত আল্লামা আহমদ শফীর যোগ্যা উত্তরসূরী কে হবে তা নির্ধানের জন্য শুরু হয়েছে হেফাজত ইসলামের কেন্দ্রীয় সম্মেলন।

আজ রোববার (১৫ নভেম্বর) সকাল ১০টায় হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় (হাটহাজারী মাদ্রাসা) এ সম্মেলন শুরু হয়েছে।

সম্মেলনে সভাপতিত্ব করছেন সংগঠনটির সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল্লাহ্ বাবুনগরী। এ সম্মেলনে সারা দেশ থেকে কাওমী অঙ্গনের ৪০০ শীর্ষস্থানীয় উপস্থিত হয়েছেন। তাদের সমনে নির্ধানরন করা হবে আহমদ শফীর উত্তরসূরীকে। তবে জানা গেছে এবার কমিটিতে আসতে পারে ব্যপক রদবদল।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে মাদ্রাসা এলাকায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। হাটাজারী থানার ওসি মাসুদ আলম জানান, হেফাজত ইসলামের কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র করে মাদ্রাসা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর ও দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি। তারপর থেকে হেফাজত ইসলামের কেন্দ্রীয় আমিরের পদটি শূণ্য ছিল।