বাবুনগরী, মামুনুল হক ও ফয়জুলের বিরুদ্ধে মামলার তদন্ত করবে পিবিআই

বাবুনগরী, মামুনুল হক ও ফয়জুলের বিরুদ্ধে মামলার তদন্ত করবে পিবিআই

মাওলানা জুনায়েদ বাবুনগরী,মাওলানা মুহাম্মদ মামুনুল হক এবং সৈয়দ ফয়জুল করীম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী,বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ ফয়জুল করীমের বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের দুটি মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (৭ ডিসেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার বাদীর জবানবন্দি গ্রহণের পর মামলা দুটি আমলে নেন।

এর আগে আজ সকালে ‘ভাস্কর্য ছুড়ে ফেলার’ হুমকি ও ভাস্কর্যবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের আবেদন করা হয়। এছাড়াও মামুনুল হকের বিরুদ্ধে পৃথক আরও একটি মামলার আবেদন করা হয়েছিল। মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও আইনজীবী আব্দুল মালেক বাদী হয়ে এই দুটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, কিছুদিন আগে মৌলবাদী অপশক্তি মামুনুল হক ও ফয়জুল করিম কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। যা দেশের সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী এবং রাষ্ট্রদ্রোহমূলক অপরাধ।