পাবনা অঞ্চলে শীত জেঁকে বসেছে ঘন কুয়াশা : পত্রিকা পৌঁছায় সাড়ে ১২ টায়

পাবনা অঞ্চলে শীত জেঁকে বসেছে ঘন কুয়াশা : পত্রিকা পৌঁছায় সাড়ে ১২ টায়

ছবি : প্রতিনিধি

ঋতু অনুযায়ী পৌষ ও মাঘ দু’মাস শীতকাল।  সে হিসেবে শীত শুরু হতে এখনো কয়েকদিন বাকী থাকার কথা। কিন্তু ইতোমধ্যেই পাবনা অঞ্চলে শীত জেঁকে বসেছে। গত কয়েক দিন ধরে পুরো দিন কুয়াচ্ছন্ন থাকে। সেই সাথে মৃদু বাতাসে আরো শীতের তীব্রতা বেড়ে গেছে। আর দুপুরের পর থেকে কুয়াচ্ছন্নে অন্ধকার হতে থাকে। রাতে বৃষ্টির মত টিনের চালে টুপ-টাপ করে শিশির ফোঁটা পড়ছে। সকাল ১০/১১টা পর্যন্ত কুয়াশার চাদরে ঢাকা থাকছে এ এলাকা। দিনের বেলায় সড়কগুলোতে হেড লাইট জালিয়ে যানবাহন চলাচল করছে। শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় গরম কাপড়ের দোকানগুলোতে মানুষের ভীড় শুরু হয়েছে।

সাধারণত: ঢাকা থেকে দৈনিক জাতীয় পত্রিকার গাড়ী পাবনায় সকাল ৭/৮টার মধ্যে পৌঁছিয়ে থাকে। কিন্তু ঘন কুয়াশার কারণে গতকাল বুধবার পাবনায় পত্রিকার গাড়ী পৌঁছায় দুপুর সাড়ে ১২টার সময়।

পাবনার ঈশ্বরদী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল বুধবার এ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শীতের তীব্রতার কারণে স্বাভাবিক কাজকর্মে বাধাগ্রস্থ হচ্ছে। কাজে বের হতে কষ্ট পোহাতে হচ্ছে দিনমজুর কর্মজীবী ও শ্রমজীবী মানুষকে। হঠাৎ শীত পড়ার কারণে বিপাকে পড়েছে শিশুসহ বয়স্করা।