প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ৬০ বছরের বৃদ্ধ গ্রেপ্তার

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ৬০ বছরের বৃদ্ধ গ্রেপ্তার

প্রতীকী ছবি।

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মোক্তার আলী (৬০) নামে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার রাতে উপজেলার ভাদাই ইউনিয়নের বিন্নাগারী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, বুদ্ধি প্রতিবন্ধী এক কিশোরীকে বাড়িতে রেখে বৃহস্পতিবার দুপুরে তার বিধবা মা বাইরে যান। বাড়িতে একা পেয়ে মোক্তার আলী ওই মেয়েকে ডেকে পাশের সুপারি বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় স্থানীয় এক নারী বিষয়টি দেখতে পেয়ে ধাওয়া করলে মোক্তার আলী পালিয়ে যান। পরে ওই নারী বিষয়টি কিশোরীর মা ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের জানালে পরদিন সকালে স্থানীয়ভাবে সালিশ হয়। তবে সালিশে অভিযুক্ত মোক্তার আলী উপস্থিত না হওয়ায় মেয়েটির মা বাদী হয়ে সন্ধ্যায় আদিতমারী থানায় অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ অভিযোগটি আমলে নিয়ে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত মোক্তার আলীকে নিজ গ্রাম থেকে গ্রেপ্তার করে।

ভুক্তভোগী কিশোরীর মা জানান, লম্পট মোক্তার আলী দীর্ঘদিন ধরে বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। তার পরিবারকে বিষয়টি জানালেও কোনো কাজ হয়নি। বৃহস্পতিবার দুপুরে বাড়িতে কেউ না থাকায় মেয়েকে ফুসলিয়ে বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন তিনি। 

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, বাদীর অভিযোগে মোক্তার আলীকে গ্রেপ্তার করা হয়েছে। ইউএনবি