কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়: মমতা

কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়: মমতা

সংগৃহীত ছবি

নেতাজি সুভাস চন্দ্র বসুর জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানে 'অপমানিত' পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কোনও বক্তব্য না দিয়েই আসনে ফিরে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভিক্টোরিয়া মেমোরিয়াল নেতাজি জন্মজয়ন্তী অনুষ্ঠান শুরুর প্রারম্ভে 'একফ্রেমে মোদী-মমতা', যে সৌহার্দ্যের ছবি ধরা পড়েছিল, তার তাল কাটল অচিরেই।

শনিবার (২৩ জানুয়ারি) ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি বসেই সেই অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড়কে। অনুষ্ঠান শেষে প্রথমে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ পাটেল। তাঁর বক্তব্যের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য রাখার জন্য মঞ্চে আহ্বান জানান সঞ্চালক জুটি। এরপরই ঘটে ছন্দপতন। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখার জন্য বলতে উঠতেই 'জয় শ্রী রাম' ধ্বনি ওঠে দর্শকাসন থেকে। 'জয় শ্রী রাম' স্লোগানে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপর মঞ্চেই সরাসরি ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন,"সরকারি অনুষ্ঠানের ডিগনিটি থাকা উচিত। এটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। আমাকে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদ স্বরূপ আমি কিছু বলছি না।" ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপরই আর কোনও বক্তব্য না রেখে নিজের আসনে ফিরে যান।-জি নিউজ