সমাজের অপরাধ দমনে পুলিশের পাশে থেকে সহযোগিতা করার আহ্বান পাবনার পুলিশ সুপারের

সমাজের অপরাধ দমনে পুলিশের পাশে থেকে সহযোগিতা করার আহ্বান পাবনার পুলিশ সুপারের

পবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল হক খান

পাবনা প্রতিনিধি :ভবিষ্যৎ প্রজন্মকে ভালো রাখতে হলে অভিভাবকদের সচেতন হওয়ার উপর গুরুত্বারোপ করে পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল হক খান (বিপিএম) বলেছেন, পাবনা জেলায় ১ হাজার ৮শ’ পুলিশ ২০ লাখ মানুষের কল্যাণে নিয়োজিত। শুধু পুলিশের মাধ্যমে সব ধরণের অপরাধ প্রতিরোধ করা সম্ভব নয়। তাই সমাজের অনাচার বন্ধে পুলিশের পাশে থেকে পাবনাবাসীকে সহযোগিতা করার আহ্বান জানান পুলিশ সুপার। 

সোমবার(২৫ জানুয়ারি) বিকেলে পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের ৮নং বিট পুলিশিং কার্যালয়ের আয়োজনে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ, কিশোর গ্যাং, নারী ও শিশু নির্যাতন বিরোধী জনসচেতনতামূলক বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

পুলিশ সুপার অভিভাবকদের  উদ্দেশে বলেন, পর্ণোগ্রাফি সন্তানদের চরিত্র গঠনে ব্যাঘাত ঘটায়। তাই প্রত্যেক অভিভাবককে তাদের সন্তানদের প্রতি কঠোর নজরদারিতে রাখতে হবে । সব ধরণের অপরাধ দমনে স্ব স্ব জায়গা থেকে দায়িত্ব পালন করতে হবে। একটি চক্র ডিজিটাল মাধ্যমকে গুজবের মাধ্যম হিসেবে ব্যবহার করছে। উস্কানিমূলক বিষয়ের বিরুদ্ধে সবাইকে সচেতন ও ফেসবুক ব্যবহারে সতর্ক থাকতে হবে। ১৮ বছরের আগে  ফেসবুক ব্যবহার না করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

পুলিশ সুপার মহিবুল হক খান আইনগত সহায়তা দিতে পাবনা জেলা পুলিশ সবসময় প্রস্তুত উল্লেখ করে বলেন, 

মানুষের বিপদ-আপদে পাশে থাকার জন্যই বিট পুলিশিং কার্যক্রম হাতে নেয়া হয়েছে। পাবনা জেলায় ১০৩টি বিট পুলিশিং রয়েছে। পুলিশের সেবাকে মানুষের দোরগোড়া পৌঁছে দেযায় হলো বিট পুলিশিং এর লক্ষ। প্রতিটি বিট পুলিশিং-এ একজন এসআই এর নেতৃত্বে টিম কাজ করছে। সেখানে সরকারি বিশেষ একটি নম্বর বরাদ্দ দেযা হয়েছে। আপনাদের সমস্যার কথা তাকে জানাবেন। তথ্য দিয়ে তাকে সহযোগিতা করবেন। তিনি সমাধানের চেষ্টা করবেন। হরিপুর ইউনিয়ন পরিষদ চত্তরে ইউপি চেয়ারম্যান মকবুল হোসেনের  সভাপতিত্বে ও রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সৈকত ইসলাম, চাটমোহর সার্কেলের সিনিয়র সহকারী  পুলিশ সুপার সজীব শাহরিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মোঃ আমিনুল ইসলাম।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মোজাম্মেল হক রওশন, স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ আলী হায়দার সরদার, চাটমোহর প্রেসক্লাব সভাপতি ও দৈনিক চলনবিল পত্রিকার সম্পাদক রকিবুর রহমান টুকুন, বীর মুক্তিযোদ্ধা  আবুল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবন্দ, সরকারী কর্মকর্তা, এনজিও ব্যক্তিত্ব, ব্যবসায়ী, সুশীল সমাজের নেতৃবন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধীজন উপস্থিত ছিলেন।