পাকিস্তানকে ৮৮ রানের টার্গেট দিল আফ্রিকা

পাকিস্তানকে ৮৮ রানের টার্গেট দিল আফ্রিকা

দ্বিতীয় ইনিংসে দ:আফ্রিকা ২৪৫ রানে অল আউট হয়। ছবি: সংগৃহীত

করাচি টেস্ট পাকিস্তানের হাতে। খুব বেশি গড়বড় না করলে এই ম্যাচ জেতা উচিত স্বাগতিকদের। কারণ টেস্টের চতুর্থ দিনে শুক্রবার জয়ের জন্য পাকিস্তানকে মাত্র ৮৮ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের হাতে আছে ১০ উইকেট, সময় হিসেবে প্রায় দেড়দিন। পঞ্চম দিনে হয়তো খেলা গড়াবে না। কারণ শুক্রবার চতুর্থ দিনেরই খেলা বাকি আছে প্রায় ৬৪ ওভার।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অল আউট হয়েছিল ২২০ রানে। জবাবে ফাওয়াদ আলমের দারুণ সেঞ্চুরিতে ৩৭৮ রানে অল আউট হয় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের স্পিনারদের দাপটে দক্ষিণ আফ্রিকা গুটিয়ে যায় ২৪৫ রানে। জয়ের জন্য পাকিস্তান টার্গেট পায় ৮৮ রানের।

তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৮৭ রান। ক্রিজে অপরাজিত ছিলেন মাহারাজ কুইন্টন ডি কক। শুক্রবার ম্যাচের চতুর্থ দিনে এই দুজন টিকতে পারেননি। দলীয় ১৮৭ রানে হাসান আলীর বলে বোল্ড মাহারাজ (২)। একটুর পর কুইন্টন ডি কককে (২) সাজঘরে পাঠান ইয়াসির শাহ।

শেষের দিকে বাভুমা ছাড়া আর কেউ ঝলক দেখাতে পারেনি। নোমান আলীর স্পিনে ঘূর্ণিতে সব কাবু। ৯৩ বলে ৪০ রান করেন বাভুমা। শেষের তিন উইকেটই নেন নোমান আলী। সব মিলিয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৫ উইকেট শিকার নোমানের। চারটি উইকেট নেন ইয়াসির শাহ।