যশোর কেন্দ্রীয় কারাগারের স্টাফ কোর্য়াটারে আগুন, টিনসেডের ৬টি কক্ষ পুড়ে ছাই

যশোর কেন্দ্রীয় কারাগারের স্টাফ কোর্য়াটারে আগুন, টিনসেডের ৬টি কক্ষ পুড়ে ছাই

যশোর কেন্দ্রীয় কারাগারে অগ্নিকাণ্ডে ৬ টি টিনশেড কক্ষ পুড়ে যায়। ছবি: যশোর প্রতিনিধি

যশোর কেন্দ্রীয় কারাগারের স্টাফ কোয়ার্টারে বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। এসময় স্টাফ কোয়ার্টারের টিনশেডের ৬টি কক্ষ সম্পূর্ণ ভস্মিভূত হয়। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের প্রথমে তিনটি ইউনিট ও পওে একটি ইউনিট একঘন্টার প্রচেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপন করা সম্ভব হয়নি। ভষ্মিভূত হওয়া ঘরগুলোর প্রতিটিতে কারারক্ষীদের একটি করে পরিবার বসবাস করতেন।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলার তুহিনকান্তি খান জানান, রাত পৌণে ৮টার দিকে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন। আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌছায়।

ফায়ার সার্ভিসের টিম লিডার শহিদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রণে আসার পর এর কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হবে।

ভুক্তভোগীরা জানান, সদ্য অবসরে যাওয়া প্রধান কারারক্ষী ইউনুস আলীর ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। দ্রুত ছড়িয়ে পড়ে পাশের ঘরগুলোতেও। তারা কোনরকম জীবন নিয়ে পালাতে পেরেছেন। ঘরে থাকা সব জিনিসপত্র চোখের সামনে পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, খুলনা রেঞ্জের ডিআইজি (প্রিজন) সগীর মিয়া সহ উচ্চ পদস্থ কর্মকর্তারা সেখানে গিয়ে আগুন নেভানোর কাজ তদারকি করেন।