কোভিড-১৯: মৃত্যুর সংখ্যা ছাড়াল ২৪ লাখ ৮৫ হাজার

কোভিড-১৯: মৃত্যুর সংখ্যা ছাড়াল ২৪ লাখ ৮৫ হাজার

ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে থমকে আছে গোটা বিশ্ব। এই ভাইরাসে প্রতিদিন আক্রান্ত হচ্ছে লাখের বেশি মানুষ আর মৃত্যুর কোলে ঢলে পড়ছে কয়েক হাজার মানুষ।

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ইতোমধ্যে শুরু হয়ে গেছে। ইউরোপসহ বিশ্বের অনেক দেশ করোনার দ্বিতীয় ধাক্কা রোধে লকডাউন ঘোষণা করেছে। বিশ্বের বেশ কয়েকটি দেশে করোনার নতুন। 

করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ২২ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ৮৫ হাজার। সে হিসাবে সারা বিশ্বে একদিনে আরও সাড়ে ৬ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে মহামারি করোনা ভাইরাসে।  

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ লাখ ৫৮ হাজার ৯১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৮৫ হাজার ২৯৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৭৭ লাখ ৮৪ হাজার ৬৮৩ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।  পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে তৃতীয় অবস্থানে। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয়তে।