পাবনায় মাদকাসক্ত বন্দীদের স্বাভাবিক জীবনে ফিরাতে রিক্সা ও সেলাই মেশিন প্রদান

পাবনায় মাদকাসক্ত বন্দীদের স্বাভাবিক জীবনে ফিরাতে রিক্সা ও সেলাই মেশিন প্রদান

পাবনায় মাদকাসক্ত বন্দীদের স্বাভাবিক জীবনে ফিরাতে রিক্সা ও সেলাই মেশিন প্রদান - ছবি: পাবনা প্রতিনিধি

পাবনা জেলা কারাগারে মাদকাসক্ত বন্দীদের মাদকমুক্ত রাখতে মোটিভেশন কর্মসূচির আওতায় তাদের স্বাভাবিক জীবনযাপনের জন্য রিক্সা ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় বৃহস্পতিবার (০৪ মার্চ) সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট শামসুল হক টুকু এমপি প্রধান অতিথি হিসেবে তাদের হাতে এসব উপহার তুলে দেন ।

এসময় অন্যদের মধ্যে পাবনা জেল সুপার শাহ আলম খান, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট বেলায়েত আলী বিল্লু, এডভোকেট আব্দুস সামাদ খান রতন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক রাশেদুল কবির ও জেলার আল আমিন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি টুকু এমপি বলেন, সরকার দেশকে মাদকমুক্ত করতে এবং মাদকাসক্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে পূণর্বাসন কর্মসূচির আওতায় তাদের রিক্সা ও সেলাই মেশিন প্রদান করছেন। যেন জেল থেকে বের হয়ে তারা মাদকের দিকে না গিয়ে কর্ম করে পরিবার পরিজন নিয়ে সম্মানের সাথে জীবনযাপন করতে পারেন।

অনুষ্ঠানে পাবনা জেলা কারাগারে মাদকাসক্ত বন্দী ঈশ্বরদী পৌর এলাকার ফতেহমোহম্মদপুর মহল্লার আবুল কাশেমের ছেলে সাগর(৩৭) কে একটি রিক্সা ও সদর উপজেলার দাপুনিয়া গ্রামের জাবেদ প্রামানিকের ছেলে নুরুল ইসলাম বাসিদকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়।

মাদকসাক্ত বন্দীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার বিষয়ে কথা বলতেই পাবনা জেলা কারাগারের সুপার শাহ আলম খান সাংবাদিকদের জানান, মাদকের ভয়াবহ ছোবলে সমাজের ভালো ভালো পরিবারের সন্তানেরা বিপদগামী হয়েছেন। সেই সাথে সমাজকেও নষ্ট করছে। সরকার দেশকে মাদকমুক্ত করতেই কারাগারে মাদকসাক্ত বন্দীদের স্বাভাবিক জীবনে ফিরে আনতেই এমন উদ্যোগ। মাদকাসক্ত অনেক বন্দীই স্বাভাবিক জীবনে ফিরতে চায়। তাদের প্রতিশ্রুতি অনুযায়ী  কারাগারের পক্ষ থেকে তাদের স্বাভাবিক জীবনে ফিরতেই পাশে থাকা।