সাবেক মার্কিন রাষ্ট্রদূতের গাড়িবহরে হামলা : ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

সাবেক মার্কিন রাষ্ট্রদূতের গাড়িবহরে হামলা : ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

সাবেক মার্কিন রাষ্ট্রদূতের গাড়িবহরে হামলা : ৯ জনের বিরুদ্ধে চার্জশিট -

সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় নয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা পুলিশ। সম্প্রতি ঢাকা মহানগর হাকিম আদালতে এই চার্জশিট দাখিল করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

চার্জশিটভূক্তরা হলেন, নাইমুল হাসান, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, শহিদুল আলম খান, তানহা ওরফে মুজাহিদ, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, মো. সিয়াম ও অলি আহমেদ।

চার্জশিটে বলা হয়, সেদিন নাইমুল হাসানের নেতৃত্বে একটি দল মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুর এলাকার বাসায় নৈশভোজে অংশ নেন মার্শা বার্নিকাট। নৈশভোজ শেষে রাত ১১টার দিকে ফেরার পথে একদল মোটরসাইকেল আরোহী রাষ্ট্রদূতের গাড়িতে হামলা চালায়। হামলাকারীরা গাড়িবহরের দিকে এগিয়ে গেলে রাষ্ট্রদূতের নিরাপত্তা কর্মীরা তাদের বাধা দেয়। এ সময় হামলাকারিরা রাষ্ট্রদূতের নিরাপত্তা দলের দু’সদস্যকে ঘুষি মারে। গাড়িবহর চলে যাওয়ার সময় দু’টি গাড়িতে লাঠি দিয়ে আঘাত করা হয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বাদি হয়ে মামলা করেন। -বাসস