বিটিভির নৃত্যশিল্পী হলেন কুবি শিক্ষার্থী অদিতি

বিটিভির নৃত্যশিল্পী হলেন কুবি শিক্ষার্থী অদিতি

অদিতি রায় চৌধুরী

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) নৃত্য শিল্পী নির্বাচনী পরীক্ষা-২০২০ এ নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অদিতি রায় চৌধুরী। গত ২৮ ফেব্রুয়ারি বিটিভির প্রোগ্রাম ম্যানেজার (নৃত্য) মো. ঈমাম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। জানা যায়, বাংলাদেশ টেলিভিশন নৃত্য শিল্পী নির্বাচনী পরীক্ষা-২০২০ এ ৩০০ জন প্রতিযোগির মধ্যে ৬৯তম হয়েছেন অদিতি।

 বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী হিসাবে আপনাকে ‘গ’ শ্রেণী তালিকাভুক্ত হয়েছেন তিনি। নৃত্য শিল্পী হিসাবে বিটিভি তে যুক্ত হতে পেরে উৎফুল্ল এই শিক্ষার্থী। তিনি নিউজজোনবিডিকে জানান, অনেকদিন আগে আবেদন করেছিলাম, অডিশন ও স্কিনটেস্ট এ অংশ নিয়েছিলাম। সেখানে অনেক ভাল ভাল নৃত্য শিল্পীরা অংশ নেন।

এত ভাল ভাল অংশগ্রহনকারীদের মধ্যে টিকে থাকব ভাবতে পারি নি। তাই টিকবো কি টিকবো না সেটা নিয়ে আসলে কোনো ভাবনাও ছিলনা। টিকার পরও তেমন কিছু ভাবিনি, কিন্তু এখন সবার এতো এতো শুভকামনা দেখে মনে হচ্ছে অর্জনটা আসলে এতো হেলাফেলার জিনিস না।

 খুশি তো লাগছেই সাথে মনে হচ্ছে এটা মাত্র শুরু, এই অর্জন থেকে আরো ভালো কিছু করার শক্তি পাচ্ছি । তিনি আরো বলেন, আমাদের দেশের আসল সংস্কৃতিটা বিকৃত হয়ে যাচ্ছে। দেশের সাধারণ লোক নৃত্যগুলো যে কত সুন্দর আর আমাদের কত বড় সম্পদ সাধারণ মানুষ জানেনা। সবাই হিন্দি ও বিদেশী গানের নাচ দেখেই খুশি। তাই আমি একটা জিনিস ই চাই, যদি ভালো কিছু নাচ নিয়ে কাজ করতে পারি তবে অবশ্যই দেশীয় নৃত্য গুলোকে তুলে ধরার চেষ্টা করবো।