স্থানীয়দের কর্তৃক বাস সুপারভারইজরকে মারধর, কুষ্টিয়া-খুলনা সড়কে দীর্ঘ যানজট

স্থানীয়দের কর্তৃক বাস সুপারভারইজরকে মারধর, কুষ্টিয়া-খুলনা সড়কে দীর্ঘ যানজট

পরিবহন শ্রমিকদের অবরোধে কুষ্টিয়া-খুলনা সড়কে দীর্ঘ যানজট- ছবি: ইবি প্রতিনিধি

স্থানীয়দের কর্তৃক খুলনা থেকে কুষ্টিয়াগামী রূপসা পরিবহন নামের এক বাসের সুপারভাইজরকে মারধরের ঘটনা ঘটেছে। শনিবার দুপুর সোয়া দুইটার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংলগ্ন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মহাসড়কে বাস থামিয়ে তাৎক্ষণিক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা। এতে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে ছয় কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। দেড় ঘন্টাব্যাপী এই যানজটে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও পথচারীরা। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে যানজট নিরসন হয়। 

প্রত্যক্ষদর্শী ও ভূক্তভোগীদের ভাষ্যমতে, ভাড়া দেওয়াকে কেন্দ্র করে গত শুক্রবার শেখপাড়া এলাকার বাসিন্দা নাজিম জোয়ার্দ্দারের ছেলে রাজু জোয়ার্দ্দারের সাথে খুলনা থেকে কুষ্টিয়াগামী রুপসা (যশোর-ব-১১০১৭২) পরিবহনের সুপারভাইজার শাহ আলমের কথা কাটাকাটি হয়। আগের দিনের ঘটনার জেরে শনিবার গাড়িটি শেখপাড়া বাজার অতিক্রম করার সময় ওৎ পেতে থাকা রাজু ও তার সহযোগীরা ওই সুপারভাইজারকে মারধর করেন। এ সময় বাস চালক হান্নান বাঁধা দেওয়ার চেষ্টা করলে তাকেও মারধর করা হয় বলে অভিযোগ করেন পরিবহন শ্রমিকরা। ভূক্তভোগীদের অভিযোগ, অভিযুক্তরা ছুরি দিয়ে আঘাত করে তাদের থেকে প্রায় ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। 

এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বাস থামিয়ে তাৎক্ষণিক সড়ক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা। এতে দুইপাশে প্রায় ছয় কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।  যানজটে চরম দুর্ভোগ পোহাতে হয় সাধারণ যাত্রী ও পথচারীদের। পরে পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি ও দুই জেলার বাস মালিক সমিতির নেতাদের হস্তক্ষেপে বেলা পৌনে চারটার দিকে পরিবহন শ্রমিকরা অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 

এ বিষয়ে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলাম। যেহেতু এটা হাইওয়ের বিষয় তাই হাইওয়ে পুলিশকে বিষয়টি বুঝিয়ে দিয়েছি। তারা বিষয়টি দেখছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।