প্রথম টি-টোয়েন্টিতে হারের পর জয়ের ধারায় ফিরল ভারত

প্রথম টি-টোয়েন্টিতে হারের পর জয়ের ধারায় ফিরল ভারত

ছবি : সংগৃহীত

সফরকারী ইংল্যান্ডের কাছে প্রথম টি টোয়েন্টিতে বাজেভাবে হারার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেটের দারুণ এক জয় পেয়েছে  ভারত।  প্রথম ম্যাচে শূন্য রানে আউট হওয়া ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির অপরাজিত ৭৩ রান ও আন্তর্জাতিক ম্যাচে অভিষিক্ত ইশান কিষানের মারকাটারি ব্যাটিং এর সুভাবে এই সহজ জয় পায় ভারত।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৪ রান করে ইংল্যান্ড। ভারত তিন উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির সিরিজটি এখন ১-১ সমতায়।

আগে ব্যাট করতে নামা ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের বিস্ফোরক ইনিংস খেলেন জেসন রয়। ৩৫ বলের ইনিংসে চারটি চার ও দুটি ছক্কা হাকান তিনি। মালান (২৪), বেয়ারস্টো (২০), মরগান (২৮), বেন স্টোকস (২৪) রান করেন।  ভারতের হয়ে ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর নেন দুটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই লোকেশ রাহুলকে হারায় ভারত।  অনডাওনে ব্যাটে নামা ভারতীয় অধিনায়ক কোহলি অভিষিক্ত ইশান কিষাণকে সাথে নিয়ে ৯৪ রানের অনবদ্য এক জুটি গড়েন।  দলীয় ৯৪ রানে বিদায় নেন কিষান। তার আগে করে যান ৩২ বলে পাঁচ চার ও চার ছক্কায় ৫৬ রানের দারুণ ইনিংস।
তবে দলকে জয়ের বন্দরে পৌঁছেয় মাঠ ছাড়েন অধিনায়ক কোহলি। ৪৯ বলে ৭৩ রানে তিনি থাকেন অপরাজিত।

 আগামী মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।