সাভারে কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা

সাভারে কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা

মো. বিকাশ ইসলাম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে নদীতে ঝাপ দিয়ে আত্মহত্যা করেছে মো. বিকাশ ইসলাম (১৬) নামে এক কলেজ শিক্ষার্থ। রবিবার (১৪ মার্চ) সন্ধ্যায় সাভারের নামাবাজার ব্রিজ থেকে বংশী নদীতে ঝাপ দেয় সে। সোমবার সকাল ১০ টায় নদী থেকে তার মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

আত্মহত্যাকারী বিকাশ ইসলাম জাহাঙ্গীরনগর স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থী। সে কুষ্টিয়া জেলার আমানুল্লাহর ছেলে এবং রেডিওকলোনী এলাকায় মোকসেদ মিয়ার বাসার ভাড়াটিয়া বাসিন্দা। 

আত্মহত্যার আগে নিজের ফেসবুক টাইমলাইনে বিকাশ লেখেন, কৃতজ্ঞতা জানাই আমার পরিবার, আত্মীয়স্বজন, বন্ধু - বান্ধব ও আমার প্রিয় মানুষটাকে। আমার কারো প্রতি কোন রাগ, খোব ও অভিমান নাই। যা করছি বাস্তবতার সাথে তাল না মেলাতে পারার জন্যই করছি। আমি হেরে গেছি, আমি ব্যর্থ। অনেক ইচ্ছাছিল নিজে কিছু করে মা বাবার সেবা যত্ন করার। কিন্তু বাস্তবতা আসলেই অনেক কঠিন যা অনেকেই মেনে নিতে পারে আবার অনেকেই পারেনা  আমি না পারারই দলেই পরলাম। মা পারলে মাফ করে দিয়ো। 

ফায়ার সার্ভিস জানায়, রাতে আলো স্বল্পতার কারণে উদ্ধার তৎপরতা চালানো সম্ভব হয়নি। আজ সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযান চালানো হলে সকাল ১০ টার দিকে বিকাশের মরাদেহ নদী থেকে উদ্ধার করা হয়। 

সাভার ফায়ার সার্ভিসের কর্মকর্তা হাসিবুল হাসান বলেন, বিকাশের মরাদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।